Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd মে ২০২০

করোনা পরিস্থিতিতে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ২২ মে ২০২০ বিআইডব্লিউটিএ-এর পক্ষ থেকে সদরঘাটে ঢাকা নদী বন্দর টার্মিনালে কর্মহীন নৌশ্রমিক, কুলি, দিনমজুর, মাঝি, জেলে, ভবঘুরে, ছিন্নমূল, প্রতিবন্ধি মিলে একসাথে প্রায় ২০০০ দরিদ্র পীড়িত নারী ও পুরুষের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে সুশৃংখলভাবে বিশেষ ত্রাণসামগ্রী সম্বলিত ব্যাগ বিতরণ ।


প্রকাশন তারিখ : 2020-05-22

 

করোনা পরিস্থিতিতে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ২২ মে ২০২০ বিআইডব্লিউটিএ-এর পক্ষ থেকে সদরঘাটে ঢাকা নদী বন্দর টার্মিনালে কর্মহীন নৌশ্রমিক, কুলি, দিনমজুর, মাঝি, জেলে, ভবঘুরে, ছিন্নমূল, প্রতিবন্ধি মিলে একসাথে প্রায় ২০০০ দরিদ্র পীড়িত নারী ও পুরুষের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে সুশৃংখলভাবে বিশেষ ত্রাণসামগ্রী সম্বলিত প্রত্যেককে একটি করে ব্যাগ বিতরণ করা হয়। উল্লেখ্য প্রতিটি ব্যাগে ১/২ কেজি সেমাই, ১ কেজি  গুরু দুধ , ১ কেজি চিনি, ১ কেজি আটা, ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পিয়াজ, ১ লিটার সয়াবিন তেল, ২ টি সাবান, ২ টি মাস্ক সহ নারীদের ব্যাগে একটি করে শাড়ি এবং পুরুষদের ব্যাগে একটি করে লুঙ্গি  ছিল । 
 
তাছাড়া, করোনা পরিস্থিতিতে নিয়মিত চলমান মানবিক কর্মসূচির অংশ হিসেবে ঢাকা নদী বন্দর এলাকায় নৌশ্রমিক, কুলি, দিনমজুর, মাঝি, জেলে, ভবঘুরে, ছিন্নমূল, প্রতিবন্ধিসহ সদরঘাট ও ঢাকা নদী বন্দর কেন্দ্রিক নানা শ্রেণির কর্মহীন প্রায় ৬ হাজার লোকের মাঝে কয়েকদিন অন্তর অন্তর সামাজিক দূরত্ব বজায় রেখে বিআইডব্লিউটিএ'র পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয়েছে ।
 
এর মধ্যে উল্লেখযোগ্য হলো  ঢাকা নদী বন্দরে অবস্থানরত ১৫০ টি যাত্রীবাহী লঞ্চের প্রতিটিতে ২৫ কেজি চাল, ৫ কেজি ডাল, ৫ কেজি পেঁয়াজ, ৫ লিটার সয়াবিন তেল দেওয়া হয়েছে । এছাড়া লঞ্চগুলোতে বিশুদ্ধ খাবার পানি ও ব্যবহার্য পানি সরবরাহেরও ব্যবস্থা করা হয়েছে।
 
বিভিন্ন সময় ত্রাণ সহায়তা বিতরণের সময় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।