Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ জুলাই ২০২০

নৌপরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী এমপি ২৫ জুলাই ২০২০ নৌযানে নারায়নগঞ্জ থেকে বরিশাল যাওয়ার পথে নারায়ণগঞ্জ-চাঁদপুর-মিয়ারচর-কালিগঞ্জ-চরশিবলি-চরমোনাই নৌপথ পরিদর্শন করেন । প্রতিমন্ত্রী ঢাকা - বরিশাল নৌরুটে মিয়ারচরের ড্রেজিং সম্ভাব্যতা যাচাই, বরিশাল নদী বন্দর পরিদর্শন এবং বন্দর এলাকায় গাছের চারা রোপনের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন । তিনি বরিশাল শহরের মুসলিম গোরস্থানে প্রয়াত নারীনেত্রী শাহানারা আব্দুল্লাহর কবর জিয়ারত করেন । জনাব খালিদ মাহমুদ চৌধুরী এম.পি ২৬ জুলাই ২০২০ পায়রা বন্দরের উন্নয়নমূলক কার্যক্রমের পর্যালোচনা সভায় যোগদান করেন এবং কর্মকর্তাদের সাথে বৈঠক করেন । তিনি বন্দরের সার্বিক উন্নয়ন কার্যক্রম পরিদর্শন, গাছের চারা রোপন এবং রাবনাবাদ চ্যানেল পরিদর্শন করেন । তাছাড়া তিনি কাঁঠালবাড়ী ফেরি ও লঞ্চঘাট পরিদর্শন করেন ।


প্রকাশন তারিখ : 2020-07-26

 

নৌপরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী এমপি ২৫ জুলাই ২০২০ নৌযানে নারায়নগঞ্জ থেকে বরিশাল যাওয়ার পথে নারায়ণগঞ্জ-চাঁদপুর-মিয়ারচর-কালিগঞ্জ-চরশিবলি-চরমোনাই নৌপথ পরিদর্শন করেন । প্রতিমন্ত্রী ঢাকা - বরিশাল নৌরুটে মিয়ারচরের ড্রেজিং সম্ভাব্যতা যাচাই, বরিশাল নদী বন্দর পরিদর্শন এবং বন্দর এলাকায় গাছের চারা রোপনের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন । তিনি বরিশাল শহরের মুসলিম গোরস্থানে প্রয়াত নারীনেত্রী  শাহানারা আব্দুল্লাহর কবর জিয়ারত করেন ।

 

এসময় বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক এবং সদস্য (পরিকল্পনা ও পরিচালন) জনাব মোঃ দেলোয়ার হোসেন, বরিশালের জেলা প্রশাসক মো. অজিয়র রহমানসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

 

সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী বলেন, ঢাকা-বরিশাল নৌপথ বাংলাদেশের প্রাণ। এপথের যাত্রিরা লঞ্চে যাতে নিরাপদে থাকে এবং নৌপথ যাত্রা স্বস্তিদায়ক হয় সেলক্ষ্যে সরকার কাজ করছে। আজ বিআইডব্লিউটিএ'র কর্মকর্তাদের নিয়ে এ নৌপথটি পরিদর্শন করেছি। নৌপথ কিভাবে সুগম ও নিরাপদ করা যায় সে ব্যবস্থা করা হচ্ছে। যেটুকু সমস্যা আছে তা দূর করে স্বস্তিদায়ক করা হবে।

 

তিনি আরো বলেন, নদী খননের জন্য ড্রেজার প্রয়োজন। বঙ্গবন্ধু সাতটি ড্রজার সংগ্রহ করেছিলেন। এরপর জিয়া, এরশাদ, খালেদা জিয়ার সরকার কোন ড্রেজার সংগ্রহ করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত ১০ বছরে ৩৮ টি ড্রেজার সংগ্রহ করেছে।বর্তমানে ৪৫ টি ড্রেজার রয়েছে। সেগুলো অনেক বড় এবং উন্নতমানের। বরিশালের নৌপথের নাব্যতার উন্নয়নের কাজে অনেকেই বাধা দেয়। সেক্ষেত্রে সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন।

 

জনাব খালিদ মাহমুদ চৌধুরী এম.পি ২৬ জুলাই ২০২০ পায়রা বন্দরের উন্নয়নমূলক কার্যক্রমের পর্যালোচনা সভায় যোগদান করেন এবং কর্মকর্তাদের সাথে বৈঠক করেন । তিনি  বন্দরের সার্বিক উন্নয়ন কার্যক্রম পরিদর্শন, গাছের চারা রোপন এবং রাবনাবাদ চ্যানেল পরিদর্শন  করেন ।

 

এসময় অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন সংসদ সদস্য মো. মহিবুর রহমান, সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা, পায়রা বন্দরের চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল এবং বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

 

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, পায়রা বন্দরের কাজে গতিশীলতা এসেছে। চ্যালেঞ্জ আছে, সেগুলো মোকাবিলা করে শীঘ্রই পায়রা বন্দরকে দৃশ্যমান জায়গায় নিয়ে যাব ।

 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাদেরকে শুধু স্বপ্ন দেখাচ্ছেননা, তিনি স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। করোনা পরিস্থিতিতেও প্রধানমন্ত্রী বলেছেন একজন মানুষ গৃহহিন থাকবেনা। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশাল কর্মযজ্ঞ বাস্তবায়ন হচ্ছে। স্টেপ বাই স্টেপ কাজ হবে। আগামি প্রজন্মের জন্য প্রধানমন্ত্রী কাজ করছেন।

 

দায়িত্ব নিয়ে কাজ করতে কর্মকর্তাদের আহবান জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, কাজের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো হবে।

 

তাছাড়া ঢাকায় ফেরার পথে তিনি কাঁঠালবাড়ী ফেরি ও লঞ্চঘাট পরিদর্শন করেন ।