Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ ফেব্রুয়ারি ২০২১

নৌপরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী এমপি ২৭ ফেব্রুয়ারি ২০২১ মানিকগঞ্জের আরিচাঘাটে আরিচা-কাজিরহাট রুটে ফেরি সার্ভিস উদ্বোধন করেন । বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য শামসুল হক টুকু, সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়, সাবেক সংসদ সদস‍্য খন্দকার আজিজুর রহমান আরজু, জেলা পরিষদ চেয়ারম‍্যান রেজাউর রহিম লাল, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম, পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ ও পুলিশ সুপার মোহাম্মদ মুহিবুল ইসলাম খান এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ ।


প্রকাশন তারিখ : 2021-02-27

 

জাতি হিসাবে মর্যাদার জায়গায় গেছি; আরিচা-কাজিরহাট ফেরি সার্ভিস উদ্বোধন উপলক্ষ্যে সুধি সমাবেশে নৌপরিবহন প্রতিমন্ত্রী

বেড়া (পাবনা) ২৭ ফেব্রুয়ারি ২০২১

 

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছেন। তিনি নির্বাচনী ইশতেহারে ১০ হাজার কিলোমিটার নৌপথ খননের ঘোষণা দিয়েছেন। নদীগুলোকে ড্রেজিং করে নাব‍্যতা ফিরিয়ে আনা হবে। বঙ্গবন্ধু ছাড়া কোন নেতা নদী ড্রেজিংয়ের কথা ভাবেনি। নৌপথ খননে বঙ্গবন্ধু সাতটি ড্রেজার সংগ্রহ করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালের পর ৩৮টি ড্রেজার সংগ্রহ করেছেন এবং ৩৫টি ড্রেজার সংগ্রহের কাজ চলমান রয়েছে।

 

প্রতিমন্ত্রী আজ পাবনার বেড়ায় কাজিরহাট উচ্চ বিদ্যালয় মাঠে আরিচা-কাজিরহাট রুটে ফেরি সার্ভিস উদ্বোধন উপলক্ষ্যে এক সুধি সমাবেশে এসব কথা বলেন।

 

খালিদ মাহমুদ চৌধুরী বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের জন‍্য জাতিসংঘের চুড়ান্ত স্বীকৃতি লাভ করায় প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা এবং বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জানান।

 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব জাতি হিসাবে আমরা মর্যাদার জায়গায় গেছি। বঙ্গবন্ধু বেচে থাকলে স্বাধীনতার সুখ অনেক আগেই পেতাম। তিনি বলেন, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সমুদ্রে অধিকার প্রতিষ্ঠা করেছি। নদীমাতৃক বাংলাদেশকে ধরে রাখার জন‍্য প্রধানমন্ত্রী ডেল্টা প্লান ঘোষণা করেছেন।

 

প্রধানমন্ত্রীর অঙ্গিকার বাস্তবায়নে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে যাতায়াতকারী জনসাধারণের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকীতে উপহারস্বরুপ আজ আরিচা-কাজিরহাট ফেরি সার্ভিস এর উদ্বোধন করা হয়।

 

জনগণের দুর্ভোগ লাঘবে আজ থেকে আরিচা-কাজিরহাট রুটে ফেরি সার্ভিস চালু করা হয়েছে। আরিচা-কাজিরহাট ফেরিরুটের দূরত্ব ১৪ কিলোমিটার। আরিচা থেকে কাজিরহাট যেতে সময় লাগবে এক ঘন্টা ৩০মিনিট; কাজিরহাট থেকে আরিচা আসতে সময় লাগবে এক ঘন্টা ১০মিনিট। একটি রো রো (বড়) ফেরি ও দু’টি মিডিয়াম ফেরি দিয়ে এ রুটের সার্ভিস শুরু হয়েছে। এ রুটে বড় বাসের ভাড়া ২০৬০, ট্রাকের ভাড়া ১৪০০, মাইক্রোবাসের ভাড়া ১০০০, কার (ছোট গাড়ি) এর ভাড়া ৬৮০, হোন্ডার ভাড়া ১০০ এবং যাত্রীর ভাড়া ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।