Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ নভেম্বর ২০২০

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক গত ১৪-১১-২০২০ তারিখ নোয়াখালি জেলার হাতিয়া উপজেলার বঙ্গেপসাগরে অবস্থিত ছোট দ্বীপ ভাসান চর সরেজমিনে পরিদর্শন করেন । তিনি বলেন, ভাসান চরে নিরাপদ ও নির্বিঘ্নে যাত্রী ও মালামাল পরিবহনের জন্য নৌপথে সব ধরনের অবকাঠামো সৃষ্টি করা হবে । এ সময় তার সাথে ছিলেন, ভাসান চরের প্রকল্প পরিচালক কমডোর আবদুল্লাহ আল মামুন চৌধুরী ।


প্রকাশন তারিখ : 2020-11-14

 

রোহিঙ্গা পূর্ণবাসন কেন্দ্র ভাষান চরে নৌপথে যাত্রী মালামাল পরিবহনে বিআইডব্লিউটিএর ব‍্যাপক কর্মসূচি গ্রহন।।।।।।

 

রোহিঙ্গাদের পূনর্বাসন এর লক্ষ্যে নোয়াখালীর ভাষানচরে নৌবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত পূনর্বাসন কেন্দ্রে নৌপথে যাত্রী  মালামাল পরিবহনের উদ্দেশ্যে বিআইডব্লিউটিএ কর্তৃক ব‍্যাপক কর্মসূচি গ্রহন করা হয়েছে । অদ‍্য বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক সরেজমিনে ভাষানচর এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন কালে ভাষানচর উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক কমডোর আবদুল্লাহ আল মামুন ও নৌপুলিশের ডিজি সাথে ছিলেন।

 

ভাষানচরে নৌপথে নির্বিঘ্নে যাত্রী ও মালামাল পরিবহন ব‍্যবস্হা সহজ, সাশ্রয়ী ও নিরাপদ করার লক্ষ্যে বিআইডব্লিউটিএ নৌপথে ড্রেজি  করে নদীর নাব‍্যতা উন্নয়ন,  অবকাঠামো উন্নয়নের জন‍্য এপ্রোচ সড়ক, জেটি গ‍্যংওয়ে নির্মান সহ বন্দর সুবিধা প্রদান করিবে।  ভাষান চর পর্যন্ত নৌপথে নৌসহায়ক যন্ত্রপাতি বয়া, বিকন, মার্কা এবং প্রয়োজনীয় পন্টুন স্হাপন করা হবে।  ভাষানচরে বসবাসকারী রোহিঙ্গাদের জন‍্য নৌপথে মালামাল পরিবহন সহজ ও নিরাপদ করাই এই কর্মসূচির মূল লক্ষ্য।

 

ভাষানচরে সরকার প্রায় তিন হাজার পচানব্বই কোটি টাকা ব‍্যয়ে ১২৩ টি গুচ্ছগ্রাম নির্মান করেছে ।