Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ অক্টোবর ২০২০

বিআইডব্লিউটিএ'র সম্মানিত চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক ২৭-০৯-২০২০ ঢাকা নদী বন্দরে শিশু সংগঠন 'ইকরিমিকরি'র আয়োজন নদী নেবে! আলোকচিত্রী কাকলী প্রধানের একশ' ছবির উদ্ধোধন করেন । বিশ্ব নদী দিবস-২০২০ উপলক্ষে ঢাকা নদী বন্দরে পাশাপাশি এক যোগে নারায়ণগঞ্জ, বরিশাল ও চাঁদপুর নদীবন্দরে এ আয়োজন করা হয় ।


প্রকাশন তারিখ : 2020-09-27

 

চারটি নদী বন্দরে কাকলী প্রধানের আলোকচিত্র প্রদর্শনী 'নদী নেবে!' 

 

ঢাকা, ২৭ সেপ্টেম্বর

 

নতুন প্রজন্মের মাঝে নদ-নদীর রূপ ও প্রকৃতি জানানোর পাশাপাশি বর্তমান প্রেক্ষাপট তুলে ধরতে দেশের চারটি নদী বন্দরে চলছে বিশেষ আলোকচিত্র প্রদর্শনী । 'নদী নেবে!' শিরোনাম এ প্রদর্শনীতে স্থান পেয়েছে সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধানের একশ' ছবি। 

 

 রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেলে, ঢাকা নদী বন্দরে (সদরঘাট লঞ্চ টার্মিনাল) প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বিশিষ্ট স্থপতি  ইকবাল হাবিব, বিআইডব্লিউটিএ'র পরিকল্পনা ও পরিচালন সদস্য মোহাম্মদ দেলোয়ার হোসেন।   উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিআইডব্লিউটিএ'র যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

 

বিশ্ব নদী দিবস-২০২০ উপলক্ষে 'নদী নেবে!'-এর আয়োজন করে শিশু সংগঠন 'ইকরিমিকরি'। প্রদর্শনীতে সহযোগিতা করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ- বিআইডব্লিউটিএ।   আয়োজক সংস্থা 'ইকরিমিকরি' জানিয়েছে, ঢাকা নদী বন্দরে পাশাপাশি এক যোগে নারায়ণগঞ্জ, বরিশাল ও চাঁদপুর নদীবন্দরে প্রদর্শন হচ্ছে ১০০ নদীর উন্মুক্ত আলোকচিত্র । এতে বাংলাদেশের নদ-নদীর বিপন্নতা তুলে ধরেছেন। একইসঙ্গে নতুন প্রজন্মের জন্য নদীর রূপ, প্রকৃতিও ফুটিয়ে তুলেছেন সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধান।